bdstall.com

ফেসবুক টিপস

ফেসবুক একটি জনপ্রিয় সামাজিক মাধ্যম। ইন্টারনেট ব্যাবহার করেন এমন সকলেরই অন্তত একটি ফেসবুক আইডি থাকে। প্রিয়জনের সাথে যোগাযোগের এই সাইটটিকে আমরা সকলেই অনেক পছন্দ করি। তবে মাঝে মাঝে ফেসবুকের কিছু ফিচার বিরক্তির কারন হয়ে দাড়ায়।দেখে নিন কি করে এসকল বিরক্তিকর বিষয়গুলো এড়িয়ে যাবেন।

অ্যাপ নোটিফিকেশনঃ ফেসবুক একাউন্টে বিভিন্ন ধরনের অ্যাপ যুক্ত করা যায়। তবে সমস্যা হল অনেক সময়ই এসকল অ্যাপ ক্রমাগত নোটিফিকেশন পাঠাতে থাকে। এক্ষেত্রে এগুলো বন্ধ করতে প্রথমে আপনার ফেসবুক একাউন্টের সেটিংস অপশনে যান। এবার এবার বাম পাশে এর কিছু অপশন দেখতে পাবেন, সেখান থেকে "Apps" -এ ক্লিক করুন। এখানে আপনার ফেসবুকে ইন্সটল করা সকল অ্যাপস এর তালিকা দেখতে পাবেন। সেগুলোর উপরে মাউস নিয়ে গেলেই আপনি অ্যাপগুলোর সেটিংস পরিবর্তন করতে পারবেন। চাইলে সেখান থেকে আপনি এগুলো আনইন্সটল ও করতে পারবেন।

অটো ভিডিও প্লেঃ অনলাইনে ভিডিও প্লে করলে অনেক ডাটা খরচ হয়। তবে ফেসবুকে অনেক সময় আপনি ভিডিও প্লে না করলেও অটো প্লে হয়ে যায়। যার ফলে নেট স্লো হয়ে যায় এবং বাড়তি ডাটা খরচ হয়। ফেসবুকের এই অটো ভিডিও প্লে বন্ধ করতে প্রথমে আপনার একাউন্টের সেটিংসে যান। এবার অপশনগুলোর একদম নিচে "Videos" -এ ক্লিক করুন। সেখানে ২ নাম্বার অপসনে দেখতে পাবেন "Auto-Play Videos"। এবার সেটি ক্লিক করে "Off" সিলেক্ট করুন। এরপর আপনি প্লে না করলে আর ভিডিও প্লে হবে না।

বিরক্তিকর পোস্টঃ অনেক সময় ফেসবুকের বন্ধুরা বিভিন্ন রকম পোস্ট করে থাকে বা শেয়ার করে। সেগুলো আপনার নিউজ ফিডে চলে আসে এবং আপনাকে এই বিরক্তিকর পোস্টগুলো দেখতে হয়। আপনি হয়ত আপনার বন্ধুকে আনফ্রেন্ড করতে চান না আবার সেই বিরক্তিকর পোস্টগুলোও দেখতে চান না। এক্ষেত্রে আপনার ওই বন্ধুর প্রোফাইলে যান। এবার "Following" অপশনে ক্লিক করে "Unfollow" সিলেক্ট করে দিন। এখন থেকে আপনার ওই বন্ধুর কোন এক্টিভিটি আপনার নিউজ ফিডে আসবে না।

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: March 01, 2016
Reviews (0) Write a Review